24 December 2013

জীবনসঙ্গীর জন্য দোয়া

​​
হে আল্লাহ আমাকে এমন একজন জীবনসঙ্গী/জীবনসঙ্গিনী দান করুন যে,

আমার দ্বীনের অর্ধেক পরিপূর্ণ করবে,
যে হবে দ্বীনদার এবং আল্লাহভীরু,
যে আমাকে নামাজের কথা স্মরণ করিয়ে দিবে,
যে অর্থ উপার্জন করবে হালাল উপায়ে,
যে কুরআন এবং হাদিস অনুযায়ী সব কাজ করার চেষ্টা করবে,
যে সুন্নাহকে তার নৈতিক শিক্ষা হিসেবে গ্রহণ করবে,
যে সবসময় আল্লাহর প্রতি কৃতজ্ঞ থাকবে তার পাশে যে ছেলেটি/মেয়েটি সঙ্গী হিসেবে আছে তার জন্য,
যে সবসময় তার রাগকে সংযত রাখার ব্যাপারে সচেতন থাকবে,
যে মাঝে মাঝেই রোজা রাখবে,
যে নামাজে নিয়মিত থাকবে,
যে হবে কোমল হৃদয়ের এবং দানশীল,
যে আমাকে সম্মান করবে এবং আমার খেয়াল রাখবে,
যে আমাকে এই ক্ষণস্থায়ী জীবনে চলার পথে সদুপদেশ দিবে,
যে আমি তার সাথে থাকার সময়েও আমাকে তার হৃদয়ের ভালোবাসায় বন্দী করে রাখবে,
যে আমি তার সাথে না থাকলেও আমি তার হদয় থেকে একদমই দূরে যাবো না।

হে আল্লাহ, আমার এ দু'আ কবুল করুন, আমাদের সুন্দর পরিবার ও সমাজ দান করুন।


[ভাষান্তর ও পরিবর্ধন : সাফওয়ান]

No comments:

Post a Comment