7 January 2014

প্রেমে ছ্যাকা খেয়ে আত্মহত্যার নিউজ চারিদিকে

সবাই শুধু অন্যদের মতন হইতে চায়। টিভিতে অ্যাডে, বিলবোর্ডে, নাটকে, সিনেমায়, মিউজিক ভিডিওতে, বন্ধুদের মধ্যে কত্তো প্রেম। সুতরাং, প্রেম করা তো আবশ্যক হয়ে যায়। আশেপাশে ছেলে/মেয়ে খুঁজে না পেলে জোর করে বের করা লাগে। এরপর কিছুমিছু আজেবাজে, মনখারাপ করা ঘটনা হয়। স্বাভাবিকভাবেই অন্ধ আবেগের ফল যা হয় -- দু'জনের মিলে না, এত কষ্টে পরিবার তাদের বড় করে, তারা মিলতে দেয় না।

অথবা একজনের চেয়ে আরেকজন বদ হয়, অমিল হয়। অন্যজনের জীবনের দাম থাকে না। ধুম করে মরার সিদ্ধান্ত। আরে ভাই, সবার জীবন একরকম তো না। সবাই কেন শুধু অন্যদের মতন হইতে চায়। তুমি কি জানো তোমার জীবনটা অনেক দামী ভাইয়া/আপু?  তুমি চাইলে কী না করতে পারো এই জীবনটা দিয়েই। কেউ নিজেদের প্রাণটা আরো অনেকের মাঝে ছড়িয়ে দিচ্ছে। অনেকেই অনেক রোগে ভুগেও বেঁচে থাকতে চাইছে -- তারা জীবনটার গুরুত্ব বুঝে।

ভালোবাসা অনেকভাবেই পাওয়া যায়। মা-বাবা, ভাইবোন, বন্ধু, স্যার/ম্যাডাম, পথের একজন ফেরিওয়ালা, দোকানী, ড্রাইভার -- সবার ভালোবাসাই অন্তরকে স্পর্শ করে। আর একটু ধৈর্য ধরলেই তুমি দেখবে একটা জীবনসঙ্গীও কয়েক বছর পর তোমার কাছে অধিকার নিয়ে আসবে, একসাথে পাড়ি দিবে দু'জনে অনেকদূর পথ।  মরে গেলে আর অনন্তকালের ক্ষমার পথ তো রুদ্ধ করে দিবে প্রিয় ভাই/আপু। এই ভুল করিয়ো না যেন।

-- সাফওয়ান
http://thesafwanism.blogspot.com

No comments:

Post a Comment