23 February 2014

ওয়েডিং ফটোগ্রাফি এবং একটি এক্সট্রা

​​বোনেরা 'ওয়েডিং ফটোগ্রাফি' টাইপের পেইজগুলোতে যত কম ঘুরঘুর করবেন, আপনাদের মানসিক ও আত্মিক স্বাস্থ্য ততই ভালো থাকবে। ভাইদের তো ওইসব এলাকায় যাওয়া নিষিদ্ধ, তারপরেও গেলে, বোঝাপড়াটা আল্লাহর সাথেই করবেন :)

হে আমার বোন, নিজেকে প্রদর্শিত করার, লোকজনকে নিজের সৌন্দর্যে মুগ্ধ করাতে যেই আয়োজন তা রীতিমত অন্যায়। আপনার সৌন্দর্য কেবলই আপনার স্বামী জন্যই আয়োজিত হওয়া উচিত।

তাছাড়া, অর্থনৈতিক মন্দা সবখানে। ওয়েডিং ফটোগ্রাফির জন্য যে আয়োজন -- শাড়ি, গহনা, বিউটি-পার্লার, ফটোগ্রাফার এনে আপনার এই আয়োজনটা 'স্মৃতি' ধরে রাখার নামে অর্থের যথেচ্ছা ব্যবহার নয় কি? আপনি বরং অপচয় না করে এই সমাজের হাজার হাজার অভাবী মানুষের কারো জীবনকে সুন্দর করতে সাদাকাহ করে দিন। আল্লাহ আপনার এবং আপনার দাম্পত্য জীবনকে কল্যাণে ভরে দিবেন ইনশা আল্লাহ।

* *

হৃদয়ের ক্যামেরায় অডিও ভিজুয়াল রেকর্ডিং করুন
​​
বিয়েতে আর বিবাহিত জীবনে ডিয়েছেলার ক্যাম্রা (DSLR camera) দিয়ে আপনার আর আপনার বউয়ের রোমান্টিক টাইমগুলো লোকজনকে দেখিয়ে তাদের চোখের ক্ষুধা না মিটিয়ে

নিজের চোখের লেন্স দিয়ে, হৃদয়ের ক্যামেরায় অডিও ভিজুয়াল রেকর্ডিং করুন, বাকিটা জীবনে সুখস্মৃতি থাকুক সময়গুলো -- তাতে কারো ভাগ না থাকুক, আপনার মূহুর্তগুলো কেবলই আপনাদের থাকুক।

আল্লাহর বিধান মানুন, ভুল এড়িয়ে চলুন, পাপ এড়িয়ে চলুন, আফসোস এড়িয়ে চলুন। আল্লাহর সন্তুষ্টি অর্জন করুন।

* * * * *
কীরে! এখনো বিয়ে করিস নি কেন? দ্বীনদার মেয়ে খুঁজে পাস নি?
- একটা পেয়েছিলাম।
- বিয়ে করলি না কেন?
- সেও তো একটা দ্বীনদার ছেলে খুঁজছিল!!
এমন কথোপকথন তো আজকাল অনেকেরই জীবনের বাস্তবতা। এরকম যেন না হয়। আল্লাহ আমাদের আত্মার সাথী হিসেবে যাদের নির্ধারণ করে রেখেছেন, তাদের সাথে যেন তাড়াতাড়ি মিলিয়ে দেন।
[ কথোপকথনটি সংগৃহীত]

* *

সত্যিকারের শক্তিশালী পুরুষেরা জানে কীভাবে গাইর মাহরাম নারী থেকে দৃষ্টিকে অবনত করতে হয়।

1 comment:

  1. আমি একবার দেখেছিলাম এক পুরুষ ফটোগ্রাফার স্বামী কে বলে আপনি একটু বাইরে যান,আপনার বউ এর এক্সক্লুসিভ ফটো তুলতে হবে।এ বলে বিয়ে বাড়িতে অনেক আওয়াজ অজুহাতে ফটোগ্রাফার দরজা লাগিয়ে দিয়ে বাসর ঘরে বউ এর একাকি ছবি তুলতে লেগে যায়।ছিঃছিঃ করবেন না।Thats exactly what happened and is happening nowadays.

    ReplyDelete