8 March 2014

​পবিত্রতা কি শুধুই শরীরের?

​পবিত্রতা কি শুধুই শরীরের? আল্লাহর নির্দেশ মানবেন বলে হয়ত কোন নারীকে/পুরুষকে ছুঁয়ে দেখা দূরে থাক, কথাবার্তাও এড়িয়ে গিয়েছেন আপনি... কিন্তু অনলাইনে অর্থাৎ ব্লগে, ফেসবুকে কমেন্টিং, চ্যাটিং করে আপনি যে কথাগুলো বলছেন অচেনা অজানা গাইর মাহরাম পুরুষ/নারীদের সাথে তা কি আপনার মনের পবিত্রতাকে টিকিয়ে রাখছে? প্রশ্নগুলো নিজেকে করুন...

আপনার মনের কিছু আবেগ আছে, কিছু চাওয়া আছে যা হয়ত জমিয়ে রেখেছিলেন ছোটবেলা থেকে, ফেসবুকে এসে তা অনেক ছেলেমেয়ের মাঝে উজাড় করে দিলেন... আপনি কি সেই অনুভূতিগুলোকে আর ফিল করতে পারবেন? তার চেয়ে বড় কথা, মনের পবিত্রতার কথা কি ভেবেছেন কখনো? যে আপনার চোখের সামনে গাইর মাহরাম পুরুষ/নারী বসে থেকে অন্তরঙ্গ আলাপের সাহস করে নাই, সে আপনি অবলীলায় আপনার অনেক ব্যক্তিগত কথা ও আবেগ ভাগাভাগি করছেন এমন কারো সাথে যাকে আপনি একদমই চেনেন না... আপনার স্ত্রী/স্বামী হিসেবে যিনি আসবেন, তিনি কি আপনার এইসব কমেন্টিং/চ্যাটিং পছন্দ করবেন? সবচেয়ে বড় কথা, এই কথাগুলো সবার কাছে প্রকাশিত হওয়াকে কি আপনি পছন্দ করবেন? যদি না করেন, তাহলে কিন্তু তা গুনাহের পর্যায়ে পড়বে। আসুন, ক্ষতির মুখে পড়ার আগেই অনুশোচনা করে সতর্ক হই।

হে আমার মুসলিম ভাই/বোন, একটু সচেতন হোন। আল্লাহর দেয়া নির্দেশগুলো কিন্তু আমাদেরকে হালকা করার জন্য। আমরা ভুল করে অকারণ যুলুম যেন নিজেদের না করি, তাই আমাদেরকে কিছু নির্দেশ ও আদেশ দেয়া রয়েছে। নিঃসন্দেহে তা আমাদের জন্য কল্যাণের। তাই, আসুন আমরা ভুল করে হলেও এমন কাজ না করি যা আমাদের অমূল্য সম্পদ - শরীর ও মনের পবিত্রতাকে নষ্ট করবে... আল্লাহ আমাদেরকে পবিত্র জীবন দান করুন। আমিন।

No comments:

Post a Comment