22 February 2014

আপনার কি মনে হয় না আপনার সঙ্গীটি এই মূহুর্তে কেমন আছেন?

​​আপনার কি মনে হয় না আপনার সঙ্গীটি এই মূহুর্তে কেমন আছেন? আল্লাহ আপনাকে এখনো হয়ত তার সাথে মিলিয়ে দেন নি। কিন্তু হয়ত এই শহরেই, অথবা এই দেশেই, অথবা এই পৃথিবীরই অন্য কোন প্রান্তে সে আপনারই মতন সময় পার করছে। হয়ত তার মনের আবেগ, স্বপ্ন-ভালোবাসার অনেক অনুভূতি সে আপনার জন্যই আপনার মত করেই জমা করে রাখছে... যেদিন আপনার সাথে নতুন সংসার শুরু হবে, সেদিন থেকে ধীরে ধীরে এই ভালোবাসার অনুভূতিগুলো আপনার জন্য ঢেলে দিবে... 

আপনি যেমন এই নোংরামির সংস্কৃতির নখরের আঁচড়ে আহত, তিনিও হয়ত। আপনার মত করে তার হৃদস্পন্দনেও আল্লাহর কথা স্মরণ করে, আপনার মতন করে তিনিও চাইছেন যেন আল্লাহ আপনাকে তার সাথে শীঘ্রই মিলিয়ে দেন। 

নিজেকে অশ্লীল ও মন্দকাজ থেকে দূরে রাখুন। অনাগত সেই মানুষটার জন্য আল্লাহর সন্তুষ্টির আশায় আপনি অপেক্ষা করতে থাকুন। আল্লাহর কাছে দোয়া করুন যেন আপনার জীবনসঙ্গী/জীবনসঙ্গিনীকে আল্লাহ হেফাজত করেন, তার চরিত্রকে হেফাজত করেন। আল্লাহ যেন এমন কারো সাথেই আপনাকে মিলিয়ে দেন, যাকে তিনি ভালোবাসেন এবং যে আল্লাহকে ভালোবাসে। আল্লাহ যেন এমন মানুষের ভালোবাসা পাওয়ার এবং জীবনসঙ্গী হবার তাওফিক আপনাকে দান করেন যিনি আল্লাহর ভালোবাসাপ্রাপ্ত। 

দোয়া অতি শক্তিশালী মাধ্যম। দোয়া বৃথা যায় না। আল্লাহ আপনাকে অবশ্যই অতি উত্তম বিনিময় দিবেন। হে আমার ভাই, হে আমার বোন, সুন্দর মানুষকে সঙ্গী পাওয়ার স্বপ্ন কখনো ছাড়বেন না। আল্লাহ চাইলে সেই মানুষটাকে আপনার দোয়ার উসিলায় আরো উন্নত আর তাকওয়াবান, পরহেজগার করে দিবেন। দোয়া করুন খুব বেশি করে, নিজের ভবিষ্যত মানুষটার জন্য দোয়া করে অর্জন করে নিন সুন্দর মানুষ। আর নিজেও হয়ে উঠুন তাকওয়াবান। 

যে বান্দা আল্লাহকে খুশি করতে ত্যাগ স্বীকার করে ও সবর করে, আল্লাহ তাকে এমন পুরষ্কার দান করেন যা বান্দার কল্পনার চেয়েও সুন্দর এবং সেই প্রাপ্তিতে সে সন্তুষ্ট হয়ে যায়। 

- সাওফয়ান

No comments:

Post a Comment