8 February 2015

আপনাদের প্রশ্ন, আমাদের উত্তর @ আমি একজন কে খুব ভালবাসি

​​::: প্রশ্ন :::
আমি একজন কে খুব ভালবাসি ...।। আমি জানি এটা হারাম...।। সেজন্য আমি সম্পর্ক ভেঙ্গে ফেলত্ব চাসসি ।। কিন্তু সে বলছে সে আমাকে ছাড়া বাঁচবে না ......... আমি সবে মাত্র অনার্সে ভর্তি হইসি ...এখন কি করব ??? ...।



::: EMC উত্তর :::
আসসালামু আলাইকুম। দেখুন ভাই, আল্লাহ বিয়ের আগে এমন সম্পর্ককে পছন্দ করেন না। আপনি একটা পাপের কাজ করছিলেন। আপনি মুক্ত হতে চাইলে শয়তান আপনাকে ধরে রাখতে চাইবে। 'মন ভাঙ্গা আর মসজিদ ভাঙ্গা সমান' টাইপের প্রচলিত ভুয়া কথা এরকম সময়ে অনেকেই বলাবলি করে। শয়তান নারী-পুরুষের মধ্যে এমন আবেগ সে জাগিয়ে দিবে এটাই স্বাভাবিক। আল্লাহর নির্দেশ অমান্য করে কোন কিছুতেই ন্যুনতম কোন কল্যাণ থাকতে পারে না, সেটা মানুষকে টেনে-হিঁচড়ে ধ্বংসের দিকে নিয়ে যাবেই। ভেবে দেখুন, পৃথিবীতে এখনো লাখ লাখ নারী পুরুষ আছে যারা ভাবতো তারা একজন আরেকজনকে ছাড়া বাচবে না কিন্তু তারা দিব্যি বেশ ভালোভাবে বেঁচে আছে। আপনার সর্বপ্রথম উচিত তাওবা ইস্তিগফার করা। মেয়েটিকে বলে দিন আপনি আল্লাহকে ভালোবাসেন এবং তাকে ভয় করেন তাই তিনি যা অপছন্দ করেন তা করতে রাজি নন। আপনি নিজেই ঠিক করুন আপনি মেয়েটিকে খুশি করতে চান নাকি আল্লাহকে? আপনি মন থেকে তাওবা করুন এবং এমন ভুল আর না করার নিয়াত করুন। যে তাওবা করে এবং পাপ না করার নিয়াত করে, সে ঈমানের যে স্বাদ অন্তরে অনুভব করে, সেই আনন্দ ও প্রশান্তি সে আর কোনভাবেই পাবে না। ভুলের মাঝে ডুবে থেকে সঠিক পথ পাওয়া যায় না। আখিরাতের সফলতা পেতে চাইলে ভুলকে পেছনে ফেলে নতুন উদ্যমে আল্লাহর পথে আত্মনিয়োগ করুন। 'অফ টাইম' কম রাখুন যা আপনাকে পেছনের স্মৃতি ভাবাবে যা হয়ত নতুন করে আবেগাপ্লুত করবে এবং তখন শয়তান কাজের সুযোগ পেয়ে যাবে। দাওয়াহ কাজে, কুরআন-হাদিসের তা'লিমে, কুরআন তিলাওয়াত ও কুরআন হাদিস অধ্যয়নের মাঝে, যারা ইসলাম শিখছেন ও আন্তরিকভাবে তা পালন করছেন তাদের সান্নিধ্যে নিজেকে ব্যস্ত রাখুন। ইসলাম কেমন করে জীবনসঙ্গী খুঁজতে বলেছে তা শিখুন, সেভাবে নিজেকে প্রস্তুত করুন। অনেকদিন পর যখন আপনার অন্তর পূর্বের মোহগ্রস্ততা ও অনুভূতি থেকে মুক্ত হবে, তখন মুসলিম নারী খুঁজে বিয়ের উদ্যোগ নিন। আল্লাহ আপনাকে সাহায্য করুন।

No comments:

Post a Comment